ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

নিউজ জার্নাল ২৪ :: News Journal 24

গুলশানে এফবিসিসিআইয়ের শাখা অফিস চালু

নিউজজার্নাল২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৮, ১৪ আগস্ট ২০২৩

গুলশানে এফবিসিসিআইয়ের শাখা অফিস চালু

রাজধানীর গুলশানে শাখা অফিস চালু করছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে অবস্থিত টাওয়ার অব আকাশ ভবনে শাখা অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। এর মাধ্যমে এফবিসিসিআইয়ের কার্যক্রম আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে জসিম উদ্দিন জানান, আমাদের কার্যক্রম শুধু মতিঝিলকেন্দ্রিক হওয়ায় সেখানে গিয়ে সৌজন্য সাক্ষাত বা দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দিতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিদেশি বিনিয়োগকারী ও অতিথিদের অনেক সময় অপচয় হয়। গুলশানে শাখা অফিস চালু হলে সেটি অনেক সহজ ও সময় সাশ্রয়ী হবে। পাশাপাশি এফবিসিসিআইয়ের অনুষ্ঠান ও ছোট পরিসরের সভা করার ক্ষেত্রে এ অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নতুন শাখা অফিসে একটি মিটিং রুম, একটি লাউঞ্জসহ সভাপতি এবং কর্মকর্তাদের জন্য অফিস করে ব্যবস্থা রাখা হবে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিতে পারায় বর্তমান বোর্ড অত্যন্ত আনন্দিত। আমরা আশাবাদী যে, আগামী বোর্ড এ অফিসের কার্যক্রমকে আরও বেগবান করার মাধ্যমে এফবিসিসিআইয়ের সার্বিক কর্মপরিধিকে আরও বিস্তৃত করবে।

তিনি বলেন, বর্তমান পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণের পর আমাদের মেয়াদে ৪০টির বেশি দেশের কূটনীতিক এফবিসিসিআই কার্যালয় পরিদর্শন করেছেন। আমরা মনে করেছি যে, গুলশানে একটি শাখা অফিস থাকা দরকার। এরই ধারাবাহিকতায় নতুন অফিসটি চালু করা হলো। এতে আমাদের বিদেশি কূটনীতিক, ক্রেতা ও উদ্যোক্তারা এ অফিসেই মিটিং করতে পারবেন।

এসময় এফবিসিসিআই এর সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে গত দুই বছরে বোর্ডের নানা কার্যক্রমে সহায়তার জন্য পরিচালক ও সাধারণ পরিষদ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি মো. মাহবুবুল আলম বলেন, এ শাখা অফিস চালু করতে মো. জসিম উদ্দিন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এফবিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর দেশের ব্যবসায়ী স¤প্রদায়ের জন্য কাজ করার অভিপ্রায় ব্যক্ত করে তিনি বলেন, আমরা দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে পলিসি লেভেলে কিছু কাজ করতে চাই। এসময় সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, গুলশানে শাখা অফিস চালুর মাধ্যমে এফবিসিসিআই নতুন মাইলফলক স্পর্শ করলো। আমরা দায়িত্ব নেওয়ার পর থেকে গুলশানে একটি শাখা অফিস চালুর প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। গত দুই বছরে মতিঝিলে এফবিসিসিআই অফিসের বাইরেও গুলশান, বনানীসহ অন্যান্য স্থানে আমরা সভা করেছি। গুলশানে শাখা অফিস চালু হওয়ার ফলে সেটি আরও সহজতর হলো।

এসময় অন্যান্যের এফবিসিসিআইয়ের বর্তমান সহ-সভাপতি ও সদ্য নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সদ্য নির্বাচিত সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী রনি, এফবিসিসিআইয়ের পরিচালকরা উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন